Simple Bangla News

বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৩

সন্তানের ছাইভস্ম দিয়ে হীরা বানালেন বাবা

তাদের সন্তানকে জীবনের চেয়ে বেশি ভালোবাসেন। সে সন্তান যেমনই হোক না কেন। কোনো বাবা-মা নিজ সন্তানের মৃত্যু দেখতে চান না। সন্তান হারানোর বেদনা সহ্য করতে পারেন না। একজন বাবা নিজ সন্তানকে কতোটুকু ভালোবাসতে পারেন তারই প্রমাণ দিলেন ইতালিয় এক নাগরিক।


উত্তর ইতালির ট্রেভিসোতে বসবাসকারী ওই ব্যক্তি তার মৃত সন্তানের ছাইভস্ম হীরায় পরিণত করেছেন। তার সন্তান চলতি বছর সড়ক দুর্ঘটনায় মারা যান।


ভারত থেকে প্রকাশিত গণমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া সোমবার জানায়, সন্তানের স্মৃতি ধরে রাখতে বাবা সন্তানের দেহাবশেষ মূল্যবান হীরায় পরিণত করার সিদ্ধান্ত নেন। সন্তানের মৃতদেহ কবর দেয়ার কয়েক মাস পর বাবা কবর খুঁড়ে সন্তানের দেহের একাংশ তুলে সেটি দাহ করেন এবং ছাইকে মূল্যবান রত্নে পরিণত করার জন্য সুইজারল্যান্ডে পাঠান।


উল্লেখ্য যে, ছাইয়ে থাকে কার্বন। হীরা তৈরির জন্য প্রথমে ছাই পরিশোধন ও ছাঁকনের মাধ্যমে কার্বন পৃথক করা হয়। পরে কার্বনকে নির্দিষ্ট আধারে উচ্চচাপ ও তাপ প্রয়োগ করা হয়। আগ্নেয়গিরির ভেতরে লাভাতে যে পরিমাণ চাপ ও তাপ থাকে, এ আধারেও সে পরিস্থিতি সৃষ্টি করা হয়। এভাবে কার্বন থেকে তৈরি হয় কৃত্রিম হীরা।


নিউইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে, ছাই থেকে হীরা তৈরি করতে চাইলে ১৮ হাজার ডলারের (১৪ লাখ টাকার) মতো খরচ হয়। আট মাস অপেক্ষার পর বাবা তার সন্তানের ছাই থেকে তৈরি হীরাটি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছে দৈনিকটি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন